নোয়াখালীতে প্রথম আর্থ অলিম্পিয়াড অনুষ্ঠিত

SHARE

শিহাব আহমদ শাহরিয়ার, নোয়াখালী থেকে:

গতকাল ১৩ এপ্রিল ২০১৭ বৃহষ্পতিবার সফলভাবে সমাপ্ত হল কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন) কর্তৃক আয়োজিত ইন্টার স্কুল আর্থ অলিম্পিয়াড । প্রায় ৬০০ জন ছাত্রছাত্রী এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে মূল আকর্ষণ ছিল নোয়াখালী জিলা স্কুল এবং নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যকার বিতর্ক প্রতিযোগিতা।

IMG_2877

বিতর্ক প্রতিযোগিতায় সম্মানিত মডারেটর হিসেবে ছিলেন নোবিপ্রবির সহকারী অধ্যাপক ভক্ত সুপ্রতিম সরকার এবং বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক শিবলুর রাহমান, প্রভাষক শাহরিয়ার কবির শাকিল এবং প্রভাষক সোহেল রানা।

IMG_2891

বিতর্কের বিষয় ছিল- নৈতিক মূল্যবোধের অবক্ষয়ই বর্তমান পরিবেশ পরিস্থিতির জন্য দায়ী। এর পক্ষে অবস্থান করেছিল নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিতর্কে জয়ী হয় নোয়াখালী জিলা স্কুল এবং শ্রেষ্ঠ বক্তা হিসেবে পুরস্কার পায় জারিন তাসনিম (নোয়াখালী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়)।

17857435_10212538677730698_904375821_n

অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগণ।

অলিম্পিয়াড আয়োজক কমিটির প্রশংসা করে নোয়াখলী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শিবলুর রাহমান বলেন, “এই ধরনের অনুষ্ঠান সত্যিই প্রশংসা যোগ্য, আমাদের ডিপার্টমেন্টের এই ক্লাব টি পরিবেশ নিয়া আরো কাজ করবে এবং ভবিষ্যতে আরো সুন্দর কিছু অনুষ্ঠান উপহার দিবে।

ইয়ুথ জার্নাল পরিবার কেও ধন্যবাদ জানাই আমাদের অনলাইন পার্টনার হিসেবে থাকার জন্য”।