বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রশিক্ষণ শুরু

SHARE

মাহফুজুল ইসলাম বকুল, বেরোবি:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) তিন দিনব্যাপী আলোকচিত্র বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে বুধবার সকাল ১০টায় শুরু হওয়া প্রশিক্ষণ শেষ হবে আগামী শুক্রবার (২১ জুলাই, ২০১৭)। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।
তিন দিনের এই কর্মশালায় মূল সঞ্চালক হিসেবে প্রশিক্ষণ দিচ্ছেন দেশখ্যাত ফটোগ্রাফার সেলিম আহমেদ। কর্মশালায় সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।
প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী প্রশিক্ষনার্থী হিসেবে অংশ নিচ্ছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, বিশ্ববিদ্যালয়কে ব্যান্ডিং করতে মিডিয়ার ভূমিকা অনস্বীকার্য। এর অংশ হিসেবে আলোকচিত্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এসব দিক বিবেচনা করেই এ রকম একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ জানান তিনি।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক তাসনীম হুমাইদা, সহকারী প্রক্টর ড. মোঃ রুহুল আমিন, ড. শফিকুর রহমান, মুহাম্মদ শামসুজ্জামান, ছদরুল ইসলাম সরকার প্রমুখ।