কোয়েনের ২য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

SHARE
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ক্লাব “কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন)” এর ২য় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জয়ন্ত কুমার বসাক, ক্লাব মডারেটর শাহরিয়ার মু. আরিফুর রহমান (সহকারী অধ্যাপক) এবং উপদেষ্টা মণ্ডলীর একজন সদস্য ইমরুল কায়েস (প্রভাষক)।
বিগত দুই বছর ধরে কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্কের পথচলা এবং ভবিষ্যত কার্যবিবরণী সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ক্লাব মডারেটর। তিনি বলেন, “গত বছর ক্লাবের সাফল্য যাতে এই বছর নতুন কমিটি ধরে রাখতে পারে সেই আশা রাখব। শুধু নোবিপ্রবি নয় পুরো বাংলাদেশে যাতে ক্লাবের কার্যক্রম ছড়িয়ে পড়ে, সেই কামনা করি।” এছাড়া বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জনাব জয়ন্ত কুমার বসাক। তিনি ক্লাবের পরবর্তী পথচলার কিছু দিক নির্দেশনী বক্তব্য রাখেন।
তাছাড়া ক্লাবের নব-নির্বাচিত কার্যনির্বাহী সদস্যদেএ সাথে পরিচয় করিয়ে দেয়া হয়। ক্লাবের পুন:নির্বাচিত সভাপতি হন শিহাব আহমদ শাহরিয়ার। তাছাড়া আরো আছেন সজীব আহমেদ( সহ-সভাপতি), মোস্তাইম বিল্লাহ (সেক্রেটারি), সালমা নূর (জয়েন্ট সেক্রেটারি), মুনতাসির সাকিব (কোষাধ্যক্ষ), নুসরাত জেবিন (অফিস সেক্রেটারি), রেজাউল সৈকত (প্রেস এন্ড মিডিয়া)। তাছাড়া সদস্য হিসেবে কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন অন্তি ভক্ত, গোলাম সারোয়ার রবিন, সানজিদা নাঈমা এবং শওকত রাহিদ।
উক্ত অনুষ্ঠানে বিগত বছরের আনুষঙ্গিক হিসাব পেশ করেন ২য় কমিটির কোষাধ্যক্ষ মোস্তাইম বিল্লাহ। তাছাড়া ক্লাবের ভবিষ্যত কার্যক্রম সদস্যদের মাঝে তুলে ধরেন ক্লাব সভাপতি শিহাব শাহরিয়ার। কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন) আগামী বছর গুলোতে বিভিন্ন পরিবেশ বিষয়ক প্রোগ্রামের পরিকল্পনা হাতে নিয়েছে। তাছাড়াও ক্যারিয়ার ডেভেলাপমেন্ট বিষয়ক একটি ট্রেইনিং প্রোগ্রাম এবং সাপ্তাহিক ওয়ার্কশপ আয়োজন করবে কোয়েন।
ইতিমধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, পরিবেশ অধিদপ্তর এবং জেলা প্রশাসনের সমন্বয়ে কোয়েন “বিশ্ব পরিবেশ দিবস ২০১৭” উপলক্ষ্যে নোয়াখালী ব্যাপি রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতা এবং দেশব্যাপী একটি ফটোগ্রাফি কন্টেস্টের আয়োজন করে। কোয়েনের পথচলায় অনলাইন পার্টনার হিসেবে থাকবে “ইয়ুথ জার্নাল”।