কোয়েন-এর প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

SHARE

শিহাব আহমদ শাহরিয়ার, নোয়াখালী:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের ক্লাব “কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন)” এর ১ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জয়ন্ত কুমার বসাক (সহকারী অধ্যাপক) এবং ক্লাব মডারেটর সহকারী অধ্যাপক শাহরিয়ার মো: আরিফুর রহমান।

IMG_21671গত ৬ এপ্রিল ২০১৭ বৃহষ্পতিবার অনুষ্ঠিত সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন কার্যকরী সদস্যবৃন্দ। ক্লাব সভাপতি শিহাব আহমদ শাহরিয়ার ক্লাবের অতীত বর্তমান এবং ভবিষ্যত নিয়ে আলোচনা করেন। এই সভায় কয়েকটি কর্মসূচী এর পরিকল্পনা নেয়া হয়, যার মধ্যে রয়েছে ১৩ ই এপ্রিল নোয়াখালী ইন্টার স্কুল আর্থ অলিম্পিয়াড ২০১৭ এবং ২৫ মে ম্যাগাজিন প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। উল্লেখ্য যে, আগামী ১৩ই এপ্রিল নোয়াখালী জিলা স্কুল অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে আর্থ অলিম্পিয়াড।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল সনদ প্রদান। পরিবেশ বিজ্ঞান বিভাগের ১ম ব্যাচের ক্লাব সদস্যদের সনদ প্রদান করা হয়। কোয়েনের ব্যর্থতা এবং ভুল গুলো নিয়েও সরাসরি আলোচনা করা হয় সদস্যদের মাঝে। তাছাড়া কিভাবে ক্লাব কে আরো ভালোভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তা নিয়ে পরামর্শ দেন ক্লাব মডারেটর এবং সাধারণ সদস্যবৃন্দ। কোয়েন যাতে আরো এগিয়ে যায় সেই আশা ব্যক্ত করেন তিনি। তাছাড়া কোয়েনের অফিসিয়াল অনলাইন পার্টনার হিসেবে “ইয়ুথ জার্নাল” কে ঘোষণা করা হয়।

IMG_219622কোয়েন এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ২০১৫ এর ১৭ সেপ্টেম্বর থেকে। পরিবেশ উন্নয়ন মূলক বিভিন্ন ধরনের কর্মসূচি এবং সর্বসাধারণ এর মধ্যে পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরি করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে কোয়েন। ইতোমধ্যে পরিবেশ বিজ্ঞানের এই ক্লাব প্রতি বছর বিশ্ব পরিবেশ দিবস পালন করে থাকে এবং স্কুলভিত্তিক অলিম্পিয়াড এর আয়োজন করে থাকে।